গভীর রাতে বসতবাড়ি ভেঙ্গে জমি দখলের অভিযোগ!

Sep 12, 2023 - 12:50
Sep 13, 2023 - 06:57
 0  14
গভীর রাতে বসতবাড়ি ভেঙ্গে জমি দখলের অভিযোগ!
নাটোরের নলডাঙ্গায় প্রভাবশালী জাহেদুল ইসলামের বাড়ী। ছবি: দৈনিক উত্তরপথ।

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গা উপজেলায় গভীর রাতে এক ভ্যানচালকের একমাত্র সম্বল বসতবাড়ি ভেঙ্গে ১০ শতাংশ জমি জবরদখল করার অভিযোগ উঠেছে প্রভাবশালী জমি দখলকারী জাহেদুল ইসলামের বিরুদ্ধে। উপজেলার হলুদঘর গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে সোমবার রাতে নলডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ভ্যানচালক আব্দুল মজিদ। তিনি উপজেলার হলুদঘর গ্রামের বাসিন্দা।
 
নলডাঙ্গা থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নলডাঙ্গা উপজেলার হলুদঘর গ্রামের দরিদ্র ভানচালক আব্দুল মজিদ পৈতৃক সূত্রে পাওয়া ১০ শতাংশ জমিতে টিনের বসতবাড়ি নির্মাণ করে বসবাস করছিলেন। মজিদের বাড়ির পিছনে অভিযুক্ত প্রভাবশালী জাহেদুল ইসলাম দৃষ্টিনন্দন পাকাবাড়ি নির্মাণ করেন। জাহেদুল ইসলামের বাড়ির সামনের জমি হওয়ায় দরিদ্র ভ্যানচালকের বাড়ির জায়গাটি কেনার জন্য বারবার প্রস্তাব দিয়ে আসছিলেন জাহেদুল। কিন্ত এতে আব্দুল মজিদ রাজি হননি। ফলে ক্ষিপ্ত হয়ে গত রোববার রাত সাড়ে ১১ টার দিকে জাহিদুলসহ ২০-২৫ জন সঙ্গীসহ ভ্যানচালকের পূর্ণঃনির্মাণাধীন টিনের বাড়ি ভেঙ্গে ১০ শতাংশ জায়গাটি দখল করে নেন। 

এ বিষয়ে ভ্যানচালক আব্দুল মজিদ বলেন, ‌"আমার পৈতৃক সূত্রে পাওয়া এই জমির ওপর আমার বাড়ি ছিল। সেই বাড়িটি নতুন করে মেরামত করে টিনের বেড়া ও টিনের চালা দিয়ে নতুন করে নির্মাণ করছি। কাজ শেষ না হতেই রোববার রাতে জাহেদুল আমার বসতবাড়িটি ভেঙ্গে জায়গাটি দখল করে নেয়। জাহেদুল এখন দাবী করছে জায়গাটি নাকি সে কিনেছে। কিন্ত কার কাছ থেকে কিনেছে সেটা বলছে না। এখন আমার ভিটায় না যাওয়ার জন্য আমাকে হুমকি দিচ্ছে। আমি বাধ্য হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।" 

অভিযুক্ত জাহেদুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হননি।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আকবর আলী বলেন, "এ বিষয়ে দুই পক্ষই লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগগুলো তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।"

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow